বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় ডিজিটাল নিরাপত্তা আইনে অ্যাডভোকেট গোলাম কিবরিয়া তারিককে গ্রেফতার করেছে পুলিশ।

মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাসের দায়েরকৃত মামলায় মঙ্গলবার রাত ৮টার দিকে তাকে মোরেলগঞ্জ বাজার থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তারিক তালুকদার ওই কলেজের প্রতিষ্ঠাতা মরহুম ডা. আ. খালেক তালুকদারের ছেলে এবং মোরেলগঞ্জ পৌর সদরের বাসিন্দা।

অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাসের দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, অ্যাডভোকেট গোলাম কিবরিয়া তারিক সোশ্যাল মিডিয়ায় অধ্যক্ষ নীতিশ বিশ্বাস, তার পরিবার ও শিক্ষক-কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ লাগাতার স্ট্যাটাস দিয়ে আসছে। এতে করে শিক্ষক ও তাদের পরিবারসহ কলেজের সুনাম ক্ষুণ্ন হয়েছে।

এর আগে সোমাবার দুপুর ১২টার দিকে কলেজের আইসিটি ভবনের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস বলেন, ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত ও ২০১৮ সালে জাতীয়করণকৃত সিরাজ উদ্দিন মোমোরিয়াল কলেজ নানা চড়াই-উতরাই পার হয়ে নতুন শতাব্দীর প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে যাচ্ছে।

ম্যানেজিং কমিটি তথা শিক্ষক-কর্মচারীদের সহযোগিতা নিয়ে দৃশ্যমান উন্নয়ন তথা শিক্ষা বিস্তারে কলেজটি সুনাম অর্জনে সক্ষম হয়েছে।

কিন্তু কলেজের প্রতিষ্ঠাতা মরহুম ডা. আ. খালেক তালুকদারের ছেলে গোলাম কিবরিয়া তারিক সোশ্যাল মিডিয়ায় তাকে এবং তার পরিবার, শিক্ষক ও কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ নানা স্ট্যাটাস দিয়ে কলেজের সুনাম নষ্ট করার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে, যা শিক্ষা বিস্তার ও কলেজের উন্নয়নের চরম অন্তরায়।

কলেজ শিক্ষক-কর্মচারীদের আয়োজনে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক, একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব প্রকাশ চন্দ্র দাস, প্রভাষক বেদান্ত হালদার।

থানার এসআই শুভঙ্কর জানান, কলেজ অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস বাদী হয়ে গোলাম কিবরিয়া তারিককে আসামি করে মামলা করেন। দায়েরকৃত ওই মামলায় পুলিশ মঙ্গলবার সন্ধ্যার পর মোরেলগঞ্জ পৌর শহর থেকে তাকে গ্রেফতার করেছে।

 

কলমকথা / সাথী